Thursday,  Jun 21, 2018   05:12 AM
Untitled Document Untitled Document
সংবাদ শিরোনাম: •পশুর সাথে শত্রুতা- অল্পের জন্য রক্ষা! •একজন যোগ্য শিক্ষকের হাত ধরে তৈরি হয় একজন সু-নাগরিক...... ড. আনোয়ার হোসেন খাঁন •রামগঞ্জে রমজান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত •লক্ষ্মীপুরে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত •রামগঞ্জে কৃতি শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধণা •রামগঞ্জে প্রানে হত্যার ভয় দেখিয়ে স্ত্রী বড় বোনকে ধর্ষণ; স্বামী পরিত্যক্তা আয়েশা ঘুরছেন দ্বারে দ্বারে •এমপি আউয়ালকে দলীয় পদ থেকে অব্যাহতি!
Untitled Document

রামগঞ্জে বিএনপির ১ ডজন সিনিয়র নেতার বহিস্কারে কোনঠাসা বিএনপি-পদবী বঞ্চিত অনেকেই

তারিখ: ২০১৭-১০-১৭ ১৬:০৩:০০  |  ২১৫ বার পঠিত

0 people like this
Print Friendly and PDF
« আগের সংবাদ পরের সংবাদ»

রামগঞ্জ, ১৭ অক্টোবর: বিভিন্ন অজুহাতে বিগত ১০ বছর থেকে বিএনপি দলীয় এবং দলের নীতি নির্ধারনী পর্যায়ের প্রায় ১ ডজন সিনিয়র নেতাকে দফায় দফায় বহিস্কারের কারনে চরম কোনঠাসা অবস্থায় পড়েছে রামগঞ্জ উপজেলা বিএনপি। চরম বিপর্যয়ের মুখে পড়ে সরকার বিরোধী আন্দোলন। দলের ভিতর ও বাহিরে দেখা দেয় বিভক্তি। উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ নাজিম উদ্দিন আহম্মেদের স্বেচ্চাচারিতা ও একচ্ছত্র আধিপত্যের কারনে দলের ভীত দুর্বল হয়ে পড়লেও একের পর চলতে থাকে বহিস্কার ও অব্যহতি। দলের হাই কমান্ডে বার বার অভিযোগ ও আবেদন করা হলেও তা দীর্ঘ সময় পর্যন্তও আলোর মুখ দেখেনি।
এতে করে দলে দেখা দেয় চরম হ-য-ব-র-ল অবস্থা।
স্থাণীয় ও দলীয় সূত্রে জানা যায়, ২০০৮ইং সনের জাতীয় নির্বাচনের পর বিএনপি থেকে ধানেরশীষ প্রতীকে মনোনয়ন প্রাপ্ত নাজিম উদ্দিন আহম্মেদ সংসদ সদস্য নির্বাচিত হয়ে কোন প্রকার কাউন্সিল বা সম্মেলন না করে উপজেলা বিএনপির স্বঘোষিত সভাপতি হন। সভাপতি ও সাংসদ নির্বাচিত হওয়ার সুযোগে সাবেক কেন্দ্রীয় বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মরহুম জিয়াউল হক জিয়া, পৌর বিএনপির সিনিয়র সহ-সভপতি ও ভারপ্রাপ্ত মেয়র হানিফ পাটওয়ারী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিরন, ভাদুর ইউপির চেয়ারম্যান, উপজেলা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক ও রামগঞ্জ সরকারী কলেজের সাবেক জিএস লকিয়ত উল্যা, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সায়েদ আহম্মেদ দাদু, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক শেখ কামরুজ্জামান, উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন, উপজেলা যুবদলের সহ-সভাপতি আবুল বাসার সতুকে দল থেকে বহিস্কারের জন্য কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতাকর্মীদের দ্বারস্থ হয়ে তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দলের বিরুদ্ধে কাজ করার অভিযোগ এনে বহিস্কার করা হয়।
উপজেলা বিএনপির সভাপতির দায়িত্বভার নিয়ে নাজিম উদ্দিন আহম্মেদ সাবেক কমিটি সম্পূর্ণ ভেঙ্গে দিয়ে দলের নিবেদিতপ্রান উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শেখ বদরোদ্দোজা, তোফাজ্জল হোসেন মোল্লা, ভোলাকোট ইউপির সাবেক চেয়ারম্যান, আবদুর রহিম মজুমদার, লামচর ইউপির সাবেক চেয়ারম্যাম মফিজ মিয়া, সিরাজ হাবিলদার, হাফেজ মেম্বার, কাঞ্চনপুর ইউপির সাবেক চেয়ারম্যান নুর-নবী, নোয়াগাঁ ইউনিয়নের হোসেন পাল, ইছাপুরের কামরুল মোল্লা, ভাটরার সেলিম মোল্লা, চন্ডিপুরের ডাক্তার হাশিম, জাহাঙ্গীরসহ আবুল বাসার, নজরুল ইসলাম পিন্টু, আবদুল হান্নান টিটু, লাতু পাটওয়ারীসহ দলের শতাধীক নেতাকর্মীকে বাদ দিয়ে দরবেশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাহারকে সাধারন সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেন।
দলে চলতে থাকে অনিয়ম, অব্যবস্থাপনা ও কোন্দল। প্রথম প্রথম সরকার বিরোধী আন্দোলনসহ জাতীয় পর্যায়ের যে কোন প্রোগ্রামে স্বত্বস্পূর্ত সাড়া দেখা দিলেও বির্তকিত লোক দিয়ে কমিটি গঠনের কারনে তা স্তিমিত হয়ে পড়ে। নেতাকর্মীরা কোন প্রতিবাদ করলে নেমে আসে অব্যহতি ও বহিস্কারের হুমকি। এরই ধারাবাহিকতায় ২০১৬ইং সনে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মনির হোসেন তফাদার, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সফি আহম্মেদ খোকা, করপাড়া ইউনিয়নের আলোচিত চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ-সভাপতি আবদুর রহিম ভিপি ও সরকারী কলেজের সাবেক জিএস ইসমাইল হোসেন বেঙ্গলকে দল থেকে বহিস্কার করানো হয়।
সম্প্রতি চলতি মাসের ১৫ অক্টোবর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বহিস্কার করা হয় করপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি মিজানুর রহমান মিন্টুকে। এছাড়াও ৫নম্বর চন্ডিপুর ইউনিয়ন বিএনপির কমিটি নিয়ে দেখা দেয় চরম অব্যবস্থাপনা। কমিটি পাল্টা কমিটি ঘোষণাকে কেন্দ্র করে রয়েছে উত্তেজনা। করপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের কমিটির কার্যক্রম স্থগিত করে রেখেছেন দীর্ঘদিন। সম্প্রতি দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিস্কৃত হয়েছেন উপজেলা ছাত্রদলের সভাপতি আতিকুর রহমান রিপন। উপজেলা ও কলেজ শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা হলেও মোটা অংকের লেনদেনের কারনে বন্দ রয়েছে পৌর ছাত্রদলের কমিটি ঘোষণা। উপজেলা যুবদলের কমিটি নিয়ে চলছে টানাহেছড়া। দলের নিবেদিত প্রান ত্যগি নেতাদের বাদ দিয়ে উপজেলা ও পৌর যুবদলের কমিটি গঠনের জন্য চলছে তোড়জোড়।
বর্তমানে দলের ভিতরে চলছে চরম বিভাজন। নেতাকর্মীরা বহিস্কার আর অব্যহতি ও হুমকি ধমকির কারনে দলের সিনিয়র নেতাদের দ্বারস্থ হয়েছেন বলে জানান, তৃণমূল নেতাকর্মীরা।
দলের এমন অবস্থা থেকে উত্তোরনের উপায় খুজতে কেন্দ্রীয় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার সভাপতি ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ড. মামুন, জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূইয়া ও সাধারন সম্পাদক সাহাবুদ্দিন সাবুর হস্তক্ষেপ কামনা করে দলের অব্যহতি ও বহিস্কৃত নেতাদের বহিস্কারাদেশ প্রত্যাহার ও উপজেলা বিএনপির সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদের হাত থেকে দলকে রক্ষা করার জন্য জোর দাবী জানান।
তবে এসব অভিযোগের সত্যতা অস্বীকার করে উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক দলীয় সাংসদ নাজিম উদ্দিন আহম্মেদ জানান, ২০০৮ সনের নির্বাচনে এবং পরবর্তিতে বহিস্কৃতরা দলের ভিতরে কোন্দল সৃষ্টি করেছে। এমনকি দলের বাহিরে থেকে আওয়ামীলীগের সাথে আঁতাত করে বিএনপিকে দুর্বল করার অপচেষ্টায় লিপ্ত ছিলো।


এ পাতার অন্যান্য সংবাদ

•কমলনগরে জেএসডি’র প্রতিনিধি সভা •আলহাজ্ব রোটারিয়ান মোঃ শোয়ায়েব হোসেন (সখা)র কিছু কথা •রামগঞ্জে ঐক্যবদ্ধ আওয়ামীলীগ নিয়ে ষড়যন্ত্র মেনে নেয়া হবে না ....সাবেক কয়েকজন ছাত্রনেতা •রামগঞ্জে আওয়ামীলীগের বিজয় মিছিল ও সমাবেশ •দলের নিবেদিত প্রান নেতা শামসুল হক মিজানকে পদে দেখতে চান নেতাকর্মীরা •রামগঞ্জের রাজনীতির হালচাল, আওয়ামীলীগ: ভাইয়ের রাজনীতির কবলে আওয়ামীলীগ, সাড়ে ৪মাসেও হয়নি পূর্ণাঙ্গ কমিটি •রামগঞ্জে করপাড়া বিএনপির সভাপতিকে অব্যহতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
Untitled Document
  • সর্বশেষ সংবাদ
  • সবচেয়ে পঠিত
  • এক্সক্লুসিভ

Warning: fopen(myadm/news_files/Title_.txt): failed to open stream: No such file or directory in /home/lakshmipurnews24/public_html/myadm/controller/functions.php on line 96

Warning: filesize(): stat failed for myadm/news_files/Title_.txt in /home/lakshmipurnews24/public_html/myadm/controller/functions.php on line 97

Warning: fread() expects parameter 1 to be resource, boolean given in /home/lakshmipurnews24/public_html/myadm/controller/functions.php on line 97

Warning: fclose() expects parameter 1 to be resource, boolean given in /home/lakshmipurnews24/public_html/myadm/controller/functions.php on line 98

  • Top
    Untitled Document