Sunday,  Oct 21, 2018   12:52 AM
Untitled Document Untitled Document
সংবাদ শিরোনাম: •লক্ষ্মীপুরে মাদক ব্যবসায়ীর মুক্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন, বিপাকে শিক্ষক •রামগঞ্জে মাদ্রাসায় শিক্ষার্থীদের বলাৎকার; অভিভাবকগণ আতঙ্কে •রামগঞ্জে ক্ষুদে মেসি: ৪ ম্যাচে ৯ গোল! •পশুর সাথে শত্রুতা- অল্পের জন্য রক্ষা! •একজন যোগ্য শিক্ষকের হাত ধরে তৈরি হয় একজন সু-নাগরিক...... ড. আনোয়ার হোসেন খাঁন •রামগঞ্জে রমজান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত •লক্ষ্মীপুরে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
Untitled Document

রামগঞ্জ থানা পুলিশের অভিযান দুই মাসে বেশ কয়েকটি অস্ত্র উদ্ধার

তারিখ: ২০১৭-০৯-২১ ১৬:২৯:০৪  |  ৫০২ বার পঠিত

0 people like this
Print Friendly and PDF
« আগের সংবাদ পরের সংবাদ»

নিজস্ব প্রতিবেদক:  জেলার রামগঞ্জ উপজেলায় গত দুইমাসে বেশ কয়েকটি অস্ত্র উদ্ধারের ঘটনায় সর্বত্র জনমনে স্বস্তি আর আতংক বিরাজ করছে। সম্প্রতি পুলিশ পৃথক স্থানে অভিযান চালিয়ে তিনটি এলজি, একটি রিভলবার, আট রাউন্ড গুলি, গুলির খোসা, কিরিছ ও রামদাসহ বেশ কয়েকটি দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করে। এসব অভিযানে সংশ্লিষ্ট থানা পুলিশ কয়েকজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করে।
অস্ত্র উদ্ধারের ফলে উপজেলাব্যাপি বিপুল পরিমান অবৈধ অস্ত্রের মজুদ রয়েছে বলে সাধারন জনগন আশঙ্কা প্রকাশ করছেন। অপরদিকে অস্ত্র উদ্ধার ও এলাকার চিহ্নিত দূস্কৃতিকারীদের গ্রেফতারে স্থানীয় লোকদের মাঝে দেখা দিয়ে স্বস্তি।
জানা যায়, চলিত বছরের ৮ এপ্রিল রামগঞ্জ থানার অতি নিকটে জনতা ব্যাংকের রামগঞ্জ শাখা কার্যালয়ে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল ব্যাংকের ভল্ট ভেঙ্গ নগদ প্রায় ২০ লক্ষ ৪৭ হাজার টাকা লুট করে নেয়।
৯ এপ্রিল প্রকাশ্যে দিবালোকে রামগঞ্জ ‘বিজ এনজি’ও সংস্থার মাঠকর্মী ইউনুছ বিভিন্ন ঋন গ্রহীতা থেকে কিস্তির টাকা উত্তোলন করে বাইসাইকেলযোগে রামগঞ্জে আসার সময় রাজারামপুর রাস্তার মোড়ে ৫/৭জন ছিনতাইকারী এনজিও কর্মীকে গুলি করে টাকা লুট করে টাকা নিয়ে যায়।
১৮ সেপ্টেম্বর করপাড়া ইউপির ভাটিয়ালপুর এলাকা থেকে রামগঞ্জ থানা পুলিশ একটি এলজি, দু’রাউন্ড গুলি, দু’রাউন্ড খোসা, একটি কিরিছ ও একটি রামদাসহ নাছির হোসনে (৩৮) নামের এক যুবককে গ্রেফতার করে। গ্রেফতারকৃত নাছির চাটখিল থানার সাহাপুর অজি বাড়ীর নূর মোহাম্মদের ছেলে।
২০ আগস্ট রামগঞ্জ থানা পুলিশ একটি এলজি ও দুই রাউন্ড গুলিসহ মনির হোসেন ওরফে মায়া মনির (৩২) নামের এক যুবককে প্রেফতার করে। পুলিশ জানায়, আটক যুবক জনতা ব্যাংক রামগঞ্জ শাখায় ডাকাতীর ঘটনা জড়িত। গ্রেফতারকৃত মনির হোসেন উত্তর চন্ডীপুর গ্রামের সফিক উল্যার ছেলে।
এনজিও কর্মীকে গুলি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় পুলিশ দুই ছিনতাইকারীকে গ্রেফতার করলে তাদের স্বীকারোক্তি ভিত্তিতে রাজু (২৮) কে ঢাকা হইতে গ্রেফতার কওে পুলিশ। রাজুর দেওয়া তথ্যে ১৫ আগষ্ট পৈতপুর এলাকা থেকে পুলিশ একটি রিভলবার, এক রাউন্ড গুলি উদ্ধার করে। গ্রেফতারকৃত রাজু নাগমুদ (রাজারামপুর) গ্রামের আবুল কাশেম এর ছেলে।
১৭ আগস্ট করপাড়া ইউনিয়নের আন্দিরপাড় বাজার থেকে পুলিশ একটি এলজি ও তিন রাউন্ড গুলিসহ পারভেজ (২৮) ও মোহাম্মদ আলী (৩০)কে গ্রেফতার করে । গ্রেফতারকৃতদের বাড়ী চাটখিল উপজেলার দশঘরিয়া গ্রামে।
এছাড়াও অভ্যন্তরিন দন্ধে রাজনৈতিক ক্যাডারদের অস্ত্রের মহড়া, বিভিন্ন এলাকায় অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি এবং ডাকাতদের গুলিতে হতাহতের ঘটনাসহ বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে প্রদর্শিত দেশীয় অস্ত্র, আগ্নেয়াস্ত্র, গুলি ব্যাপক হারে উদ্ধার না হওয়ায় জনমনে আতংক বিরাজ করছে।
রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টু বলেন, অস্ত্র কিংবা মাদকের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় পুলিশকে অবগত করা হয়েছে। সন্ত্রাসীদের কোন দলীয় পরিচয় নেই।
রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও আনোয়ার খাঁন মর্ডাণ মেডিকেল কলেজ হসপিটালের চেয়ারম্যান আনোয়ার হোসেন খাঁন জানান, বিগত সময়ের তুলনায় রামগঞ্জ উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। দলীয় কোন্দলে সংর্ঘষের ঘটনা নেই বললেই চলে। পুলিশ আন্তরিকতকার সহিত কাজ করে যাচ্ছেন আমাদের সহযোগীতায়।
রামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি মনির আহম্মেদ বলেন, এলাকার জনগনের শান্তি সৃঙ্খলা রক্ষার স্বার্থে অবৈধ অস্ত্র উদ্ধারের বিকল্প নেই। অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশ আরো তৎপর হবেন এটাই প্রত্যাশা।
স্থানীয় সংসদ সদস্য লায়ন এম এ আউয়াল বলেন, যারা প্রকাশ্যে রাজনৈতিক কর্মকন্ড পরিচালনা করতে ভয় পাচ্ছে তারা অবৈধ অস্ত্রের মজুদ গড়ে জনমনে ভীতির সৃষ্টি করার অপচেষ্টায় লিপ্ত এবং রামগঞ্জের শান্ত পরিবেশকে অশান্ত করার অপ-প্রয়াসের কৌশল করছে। আইন প্রয়োগকারী সংস্থার অস্ত্র উদ্ধারের ধীর গতীতে আমি সন্তুষ্ট নই। জনগনের জান-মালের নিরাপত্তার স্বার্থে অবৈধ অস্ত্র উদ্ধারে সংশ্লিষ্টদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধারের নামে অহেতুক কাউকে হয়রানী করে অর্থ বানিজ্য বরদাস্ত করা হবে না।  
অবৈধ অস্ত্র উদ্ধার প্রসঙ্গে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তোতা মিয়া বলেন, মাঠ পর্যায়ে অবৈধ অস্ত্র রয়েছে আগষ্ট থেকে এ পর্যন্ত পুলিশ চারটি অভিযানে তিনটি এলজি, একটি রিভলবার ও গুলিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।  


এ পাতার অন্যান্য সংবাদ

•রামগঞ্জে ক্ষুদে মেসি: ৪ ম্যাচে ৯ গোল! •পশুর সাথে শত্রুতা- অল্পের জন্য রক্ষা! •রামগঞ্জে প্রানে হত্যার ভয় দেখিয়ে স্ত্রী বড় বোনকে ধর্ষণ; স্বামী পরিত্যক্তা আয়েশা ঘুরছেন দ্বারে দ্বারে •এমপি আউয়ালকে দলীয় পদ থেকে অব্যাহতি! •আইসক্রীম খাওয়ার লোভ দেখিয়ে ধর্ষণ শেষে শিশু নুশরাত হত্যা; মূল হত্যাকারী রুবেল আটকসহ আটক ২ •একমাত্র মেয়ের চিকিৎসায় ঘরভিটি বিক্রি করলেন রিক্সাচালক বাবা •লক্ষ্মীপুরে দূর্যোগ প্রশমন দিবসে র‌্যালী •লক্ষ্মীপুরে মুনছুর আহাম্মদ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ
Untitled Document
  • সর্বশেষ সংবাদ
  • সবচেয়ে পঠিত
  • এক্সক্লুসিভ

  • Top
    Untitled Document